সংবাদ শিরোনাম:
ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত গুচ্ছ ভর্তি পরীক্ষা উপলক্ষে মাভাবিপ্রবি বাস সার্ভিস মির্জাপুরে ৪৭ জন অসুস্থদের মধ্যে চেক বিতরণ ভূঞাপুরে ভবনে কাজ করতে গিয়ে প্রাণ গেল নির্মাণ শ্রমিকের মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন, ১০ যাত্রী আহত টাঙ্গাইল সদরে এক স্কুল ছাত্রকে কুপিয়ে হত্যা
গোপালপুরে সক্রিয় স্ক্র্যাচকার্ড প্রতারক চক্র

গোপালপুরে সক্রিয় স্ক্র্যাচকার্ড প্রতারক চক্র

মোঃ নুর আলম,গোপালপুর: টাঙ্গাইলের গোপালপুরের বিভিন্ন গ্রামে সক্রিয় হয়ে উঠেছে স্ক্র্যাচ কার্ড প্রতারক চক্র, এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ মানুষ। মাত্র একশ টাকায় একটি স্ক্র্যাচ কার্ড কিনে স্ক্র্যাচ করলেই পাবেন মোটরসাইকেল, টিভি, ফ্রিজ, সেলাই মেশিন, বাইসাইকেল, ওভেন, কুকার সহ নিত্যপ্রয়োজনীয় আকর্ষণীয় পণ্য, আর পণ্য না পেলেও ফেরৎ পাবেন ২০০টাকা ।
স্ক্র্যাচ করার পর পণ্য কিনতে হবে কোম্পানীর নির্ধারিত দামে, সাথে সাথে জমা দিতে হবে ১৮০০টাকা, এতে বেশি দামে নিম্নমানের পণ্য ধরিয়ে দিয়ে সটকে পড়ছে একটি প্রতারক চক্র, আবার কোনটির অফিসের মিলছে না অস্বিত্ব। এলএম মার্কেটিং ডিসকাউন্ট প্যাকেজ অফারের ফাঁদে পড়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে গ্রামের সহজ সরল নারী,পুরুষরা।
ডিসকাউন্ট অফারের লোভ ছেড়ে সবাইকে সতর্ক থাকতে বলছে সচেতন মহল।
জামতৈল গ্রামের বাসিন্দা কলেজ ছাত্রী নূপুর আফরিন জানান, কিছুদিন আগে এই চক্রটি আমার মা ও ভাবীকে বোকা বানিয়ে তিনশ টাকা নিয়ে যায়। মোটরসাইকেলের লোভ দেখিয়ে বিকাশে আগে টাকা পাঠাতে বলে, পণ্য হোম ডেলিভারি দেয়ার কথা জানায়। প্রতারক চক্র বুঝতে পেরে আম্মুকে টাকা পাঠাতে দেইনি । কয়েক মাস আগে প্রতিবেশী এক চাচীকে বোকা বানিয়ে ৮টা কার্ড বিক্রি করেছিল ওরা, চাচী এখন ময়মনসিংহ থাকে।
গৃহবধূ সাদিকা আফরিন জানান, আমার মা বছরখানেক আগে এই টিকেট কিনেছিলো, স্ক্র্যাচ করে একটি টিভি পাই সেটা সাত হাজার টাকায় কিনে আনতে হয়েছে, পরে মার্কেটে খোঁজ নিয়ে জানতে পারি টিভির প্রকৃত দাম পাঁচ হাজার টাকা। টিভিটা অল্প কিছুদিন পর নষ্ট হয়ে যায়। আমাদের গ্রামের বাদশা স্যার একই প্রতারনা শিকার হয়েছে। পোড়াবাড়ী ফকিরবাড়ী ব্রীজের সাথে অফিস নিয়েছিল, পরে শুনতে পাই অফিস ভাড়া না দিয়েই তারা পালিয়েছে।
হেমনগর রোডের বাসিন্দা মিজানুর রহমান আশিক জানান, মধুপুরে আমার এক মহিলা আত্মীয়ের কাছে এই কার্ড বিক্রি করা হয়েছে। অফিসের ঠিকানা দেয়া আমাদের হেমনগর রোডের শাহী জামে মসজিদ সংলগ্ন। অথচ এখানে এই অফিসের কোন অস্বিত্ব নাই। গতকালও একজন ভুক্তভোগী এদের খুঁজতে এসেছিল। এরা মূলত প্রতারক চক্র।
গোপালপুর শিল্প ও বণিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা আঙ্গুর বলেন, এ ধরনের অভিযোগ আমি প্রথম শুনলাম এগুলো মূলত হায় হায় কোম্পানি। আমি খোঁজ নিতেছি অস্তিত্ব পেলে আইনি পদক্ষেপ নিবো, গোপালপুরে এদের ব্যবসা করতে দেয়া হবেনা। ডেসটিনিসহ অন্য এমএলএম এর প্রতারনা দেখে গ্রাহকের শেখা উচিত, অফারের ফাঁদে পা না দিয়ে শোরুম থেকে পণ্য কিনলে সঠিক মান ও বিক্রয়োত্তর সেবা পাওয়া যায়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840